May 6, 2024, 12:05 pm

সংবাদ শিরোনাম :
চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস
তাহিরপুর জমে উঠেছে ইউপি নির্বাচন, পোস্টার ব্যানারে ছেয়ে গেছে পাড়া মহল্লা

তাহিরপুর জমে উঠেছে ইউপি নির্বাচন, পোস্টার ব্যানারে ছেয়ে গেছে পাড়া মহল্লা

Please Share This Post in Your Social Media

তাহিরপুর প্রতিনিধি: ইউপি নির্বাচনকে ঘিরে প্রচার-প্রচারণায় এখন মুখর তাহিরপুর উপজেলা। আগামী ৭ই,ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে এ উপজেলার ৭টি ইউনিয়নের(ইউপি)নির্বাচনের ভোট গ্রহণ।

আর এ নির্বাচনকে সামনে রেখে প্রার্থী ও ভোটারদের মধ্যে দেখা দিয়েছে উৎসবমুখর পরিবেশ। রাস্তা-ঘাট,হাটবাজার ও অলিগলি নির্বাচনের প্রার্থীদের পোস্টার আর ব্যানারে ছেয়ে গেছে পোরো উপজেলার জনপদ।প্রার্থীদের চলছে উঠান বৈঠক,আলোচনা সভা,মিছিল গণসংযোগ ও মাইকিং।এ উপজেলায় ভোটের মাঠে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী সহ মোট ৪৩জন।এতে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নে,আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী সহ মোট ৫জন নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।তারা হলেন আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী জেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি আবুল খয়ের, বিএনপির শ্রীপুর উত্তর ইউনিয়নের সাবেক সভাপতি স্বতন্ত্র প্রার্থী হয়ে চশমা প্রতীক নিয়ে আলী হায়দার,আওয়ামীলীগ নেতা স্বতন্ত্র প্রার্থী হয়ে আনারস প্রতীক নিয়ে সালেহ আহমদ সবুজ, উপজেলা ইসলামী ঐক্যজোট নেতা স্বতন্ত্র প্রার্থী হয়ে মোটরসাইকেল প্রতীক নিয়ে আলহাজ্ব মওলানা খাইরুল বাশার,তাহার শ্বশুর উপজেলা বিএনপির সহ-সভাপতি ও বর্তমান ইউপি সদস্য স্বতন্ত্র প্রার্থী হয়ে ঘোড়া প্রতীক নিয়ে আলহাজ্ব মোঃ শামছুল হক ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ভোট যুদ্ধে নেমেছেন।

নির্বাচন কার্যালয় সুত্রে জানাযায়, এ উপজেলায় ৭টি ইউনিয়নে মোট ভোটারের সংখ্যা ১লক্ষ ৪২হাজার, ৫৮৫ জন।এতে পুরুষ ভোটার ৭২হাজার ১২৭জন,মহিলা ভোটার ৭০ হাজার,৪৫৮জন।এদের মধ্যে উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩০হাজার ৬৩৭জন।আগামী ৭ই,ফেব্রুয়ারী,এ উপজেলার ৭টি ইউনিয়নে ৭১টি কেন্দ্রে ভোট গ্রহণের মাধ্যমে নির্বাচিত হবে উপজেলার ৭টি ইউনিয়নের যোগ্য প্রার্থীরা।

সরেজমিনে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, প্রতীক বরাদ্দের পর পরই পুরোদমে শুরু হয়ে গেছে প্রার্থীদের নির্বাচনী প্রচারণা।বিএনপির নেতাকর্মীরা দলীয় ভাবে নির্বাচনে না থাকলেও,রয়েছে স্বতন্ত্র প্রার্থী হিসাবে, তবুও জমজমাট হয়ে উঠেছে এবারের নির্বাচনের মাঠ।আর এ নির্বাচনকে ঘিরে তৃণমূল নেতাকর্মী ও ভোটারদের মধ্যেও বিরাজ করছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। তবে এ নির্বাচনে প্রচার-প্রচারণায় চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি পিছিয়ে নেই সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য প্রার্থীরাও। তারাও ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট ও দোয়া প্রার্থনা করছেন।তাছাড়া উপজেলার৭টি ইউনিয়নের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সড়কের,মোড়ে,হাট-বাজারে প্রার্থীদের ছবি সম্বলিত পোস্টার শোভা পাচ্ছে। টানানো হয়েছে ব্যানার। রাত পোহালেই বিভিন্ন গান বাজনার মাধ্যমে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থী সমর্থকেরা।কাঁক ডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা ছুটছে ভোটারদের দ্বারেদ্বারে। ভোটারদের দিয়ে যাচ্ছেন নানা প্রতিশ্রুতি। চায়ের দোকানে থেকে শুরু করে পাড়া-মহল্লায় চলছে প্রার্থীদের নিয়ে আলোচন সমালোচনার ঝড়।তবে প্রার্থীরা যে যা-ই বলুক না কেন,আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন কে কেন্দ্র করে সাধারণ ভোটাররা ভাবছেন উন্নয়নের কথা।স্থানীয় সরকার (ইউপি)নির্বাচনে ইউনিয়নের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখতে পারবেন এবং নাগরিক সুবিধা যাদের কাছ থেকে পাবেন,এবারের নির্বাচনে এমন প্রার্থীকেই ভোট দেওয়ার কথা ভাবছেন তারা।

উপজেলার তরং গ্রামের ভোটার হতদরিদ্র পানোয়ার কাজী বলেন, আমি গরিব ঘরের সন্তান, অসুস্থ হয়ে মৃত্যুর দুয়ারে পৌচ্ছে গিয়ে ছিলাম, অর্থের অভাবে চিকিত্সা না করিয়ে। সুস্থ হয়ে ফিরে এসেছি যাঁর অর্থের কৃপায়
সেই মহান মানুষটি আলী হায়দার সাহেব। যিনি বিনা স্বার্থে পর মঙ্গলে এগিয়ে আসেন। সেই সব মানুষ জনপ্রতিনিধি হলে, এলাকা তথা বঞ্চিত মানুষের মঙ্গল সাধন হবে, আমি নির্দ্বিধায় বলতে পারি । আসুন আমরা সবাই মিলে সাম্প্রদায়িক চেতনা ভুলে চশমা মার্কার বিজয় নিশ্চিত করি।

ইউপি নির্বাচনে স্বতন্ত্র পদপ্রার্থী হয়ে চশমা প্রতীকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় থাকা শ্রীপুর উত্তর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আলী হায়দার বলেন,আমি নির্বাচনের অবাস্তব প্রতিশ্রুতিতে বিশ্বাসী নয়, কাজে বিশ্বাসী।এলাকার মানুষের কল্যাণে শিক্ষা,চিকিৎসা, রাস্তাঘাট, মসজিদ মাদ্রাসা এমন কি এলাকার মানুষের ফসল রক্ষা বেড়িবাঁধ উন্নয়নের স্বার্থেও এলাকার জনগণের পাশে ছিলাম।যাহা এলাকার জনগণ অবগত আছেন। বর্তমানেও আছি এবং থাকতে চাই।এরই ধারাবাহিকতায় জনগণের মতামতের ভিত্তিতে শ্রীপুর উত্তর ইউনিয়ন বাসীর সেবক হিসাবে কাজ করতে ইউনিয়নের সম্মানিত ভোটারদের পবিত্র আমানত ভোটের মাধ্যমে এই ইউনিয়নের একজন প্রতিনিধি হতে চাই।আমি নির্বাচিত হলে জনগণের মতামতের ভিত্তিতে শ্রীপুর উত্তর সরকারি সকল সুবিধা সুষম বন্টন নিশ্চিত করবো। তাদের প্রাপ্য নিখুঁত ভাবে তাদের হাতে পৌঁছে দিব।এতে আমি অঙ্গীকারবদ্ধ।

তাহিরপুর থানা অফিসার ইন-চার্জ ওসি মোঃ আব্দুল লতিফ তরফদার বলেন, নির্বাচনের প্রতিহিংসার ভেঙে সহানুভূতি আর সভ্যতার আচরণে নির্বাচিত হউক প্রতিটি প্রার্থী।তিনি আরও বলেন সুষ্ঠু সুন্দর পরিবেশে নির্বাচন সম্পুর্ণ করার লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।

তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা রায়হান কবির বলেন,শান্তি পূর্ণ ভাবে নির্বাচন সম্পূর্ণ করা লক্ষ্যে ঝুঁকি পূর্ণ কেন্দ্র গুলোকে চিহ্নিত করে, আইন শৃঙ্খলা বাহিনী সদায় টহলরত অবস্থানে রাখার নির্দেশ দিয়েছি।

এবিএ/৩০ জানুয়ারি





Calendar

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd